উগ্রবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ফোরামের প্রশিক্ষণ

0
40
নিউজটি শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  

প্রেস বিজ্ঞপ্তিঃ উগ্রবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রমকে আরো জোরদার করতে হবে, উগ্রবাদ প্রতিহতকরণে পিস প্রকল্পের বেসিক সিটিজেন প্রশিক্ষণে- মোহাম্মদ আবদুল ওয়ারিশ, উপ পুলিশ কমিশনার (পশ্চিম), সিএমপি।

উগ্রবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশ ফোরামের সদস্যদের দক্ষতা বৃদ্ধিও লক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক কর্তৃক দি এশিয়া ফাউন্ডেশন এর আর্থিক সহয়োগীতায় চট্রগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম জেলার আওতাধীন বাশখাঁলী, আনোয়ারা, সাতকানিয়া, চন্দনাইশ ও বোয়ালখালী, কর্ণফূলী উপজেলা ও সংশ্লিষ্ট থানায় বাস্তবায়িত সংশপ্তক – পিস প্রকল্পের “উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ” ২৩ নভেম্বর, ২০২১ এশিয়ান এস আর হোটেল, চট্টগ্রাম এ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর উপ পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ আবদুল ওয়ারিশ।

সংশপ্তকের প্রধান নির্বাহী লিটন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি এশিয়া ফাউন্ডেশন এর সিনিয়র পরিচালক নজরুল ইসলাম, পিস প্রকল্প বাংলাদেশের চিফ অব পার্টি সাদাত সদরুদ্দিন শিবলী, সিনিয়র প্রোগ্রাম অফিসার (এমএন্ডই) জয়নাল আবেদীন, চট্টগ্রামে নিয়োজিত প্রোগ্রাম অফিসার মোঃ নাসির উদ্দিন।

প্রশিক্ষণ কার্যক্রমে কার্যক্রমে ফ্যাসিলিটেটর হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন সংশপ্তক-পিস প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ ওবায়দুর রহমান, সংশপ্তক-পিস প্রকল্পের ট্রেনিং এন্ড প্রজেক্ট অফিসার শবনম মোস্তারী, উপজেলা সমন্বয়কারী মোমেনা আক্তার সাথী এবং সার্বিক ভাবে সহযোগিতা করেন উপজেলা সমন্বয়কারী পল্লী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে উপ পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ আবদুল ওয়ারিশ বলেন – উগ্রবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রমকে আরো জোরদার করতে হবে পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে অটুট থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এছাড়াও কমিউনিটি পুলিশিং ফোরামে নারী সদস্যদের অংশগ্রহন বাড়াতে হবে। কমিউনিটি পুলিশ ফোরামের সক্রিয় অংশগ্রহন ও সমন্বয়ের মাধ্যমে সমাজে একটি সুন্দর এবং শান্তি পূর্ণ পরিবেশ নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে, পিস প্রকল্প বাংলাদেশের চিফ অব পার্টি সাদাত সদরুদ্দিন শিবলী পিস প্রকল্পের কার্যক্রমকে বেগবান করার জন্য পুলিশের সহযোগিতাকে সবার সামনে তোলে ধরেন। পাশাপাশি পিস প্রকল্পের কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন সংশপ্তকের ফিন্যান্স ম্যানেজার সাইফুল ইসলাম মুন্না । প্রশিক্ষণে উত্তর কাট্টলী ১০ নং ওয়ার্ড,দক্ষিণ পতেঙ্গা, দক্ষিণ হালিশহর ৩৯ নং ওয়ার্ড ৪১ নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৬ জন (১৭ জন পুরুষ ও ৯ জন) মহিলা অংশগ্রহণ করেন।

#SN


নিউজটি শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here