মেয়র হয়েই জমির উদ্দিন পারভেজের পরিস্কার-পরিচ্ছন্নতার অভিযান

0
46
নিউজটি শেয়ার করুন।
  • 73
  •  
  •  
  •  
  •  

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ মেয়র পদে দায়িত্বভার গ্রহণের পর রাউজান পৌর এলাকায় ময়লা-আবর্জনায় ভরাট হয়ে যাওয়া নালা-নর্দমা পরিস্কার কর্মসূচিতে হাত দেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। শুধু তাই নয়, যেখানে ময়লা দেখছেন সেখানেই সাথে সাথে পরিস্কার করা হচ্ছে। 
 
পৌর এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে তিনি ছুটে যান পৌরসভার ফকিরহাটে। সেখানে বাজারের একটি অংশে ময়লার স্তুপ দেখে তাৎক্ষনিকভাবে ময়লাগুলো পরিষ্কার করার নির্দেশনা দেন। এ সময় তিনি ঐতিহ্যবাহী বাজারের ক্রেতা-বিক্রেতারা যাতে ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলতে পারেন সেলক্ষ্যে বাজারের একটি কর্ণারে ময়লা ফেলার স্থায়ী কাঠামো নির্মাণকাজের উদ্বোধন করেন। পরে পরিদর্শনকালে নালা থেকে ময়লা-আবর্জনা উত্তোলনের পর সেখানে আবারো ময়লা ফেলায় দুটি দোকানে তালা ঝুলিয়ে দেন তিনি।
 
মেয়র বলেন, নালায় আর বর্জ্য ফেলবেনা এই শর্ত মানলে দোকানের তালা খুলে দেব। তিনি বাজারের ব্যাবসায়ীদেরকে নির্দিষ্ট স্থানে ময়লা রাখার অনুরোধ জানান।
 
তিনি এ প্রতিবেদককে বলেন, রাউজান পৌরসভার প্রত্যন্ত এলাকাকে একটি সুন্দর, পরিপাটি করে ঢেলে সাজানোর জন্য আমি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর দিক-নির্দেশনায় পৌর এলাকার নালা-নর্দমা পরিষ্কার ও খনন কার্যক্রম শুরু করেছি। আমি পৌরবাসীকে একটি নান্দনিক পৌরসভা উপহার দিতে চাই। সে লক্ষ্যে নিয়েই আমি প্রথমদিন থেকেই কাজ শুরু করেছি। ইতোমধ্যেই উন্নতমানের ডাস্টবিন ক্রয় করে সেগুলো পৌরসভার বিভিন্ন স্থানে বসানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। পৌর কাউন্সিলরদের সাথে নিয়ে নানা-নর্দমা পরিস্কার কর্মসূচির কাজ পুরোদমে চলছে। আমি পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তোলতে পৌরবাসীর সহযোগিতা চাই। যত্রতত্র ময়লা ফেললে কাউকেই ছাড় দেওয়া হবেনা। সবার সহযোগিতা নিয়ে অচিরেই পৌর এলাকাকে নান্দনিকরূপে গড়ে তুলবো।
পৌর মেয়র আরও বলেন, এই পৌরসভাকে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব প্রতিটি পৌর নাগরিকের। তাই নির্দিষ্ট স্থানে ময়লা রাখলে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা ময়লা আবর্জনা তুলে নিতে সহজ হবে। পরবর্তীতে যার দোকানের সামনে ময়লা আবর্জনা দেখা যাবে তার বিরুদ্ধে আমরা পদক্ষেপ নেব।
 
রাউজান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম ও পৌর কাউন্সিলর জানে আলম জনি বলেন, রাউজান পৌরসভাকে ঢেলে সাজাতে পৌর মেয়র জমির উদ্দীন পারভেজের বিভিন্ন কার্যক্রম প্রশংসিত হচ্ছে। মেয়র দায়িত্ব নেওয়ার পর পৌরভবন ও পৌর এলাকার সৌন্দর্য দৃশ্যমান হয়েছে। পৌরসভাকে নান্দনিক রূপ দিতে পরিকল্পনা নিয়েই কাজ শুরু করেছেন তিনি।
 
ব্যবসায়ী নেতা সৈয়দ কামাল উদ্দিন ও সাজু পালিত বলেন, এক সময় যেখানে ময়লার ভাগার ছিল সেখানে আজ সুন্দর একটা পরিবেশ গড়ে উঠেছে। যোগ্যতার প্রমাণ রেখে মেয়র হিসেবে পৌরবাসীর প্রত্যাশা পূরণে জমির উদ্দিন পারভেজ যেভাবে কাজ করে চলেছেন অচিরেই তার সুফল পৌরবাসী পাবে।
#SmileNews #HA

নিউজটি শেয়ার করুন।
  • 73
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here