দৈনন্দিন জীবনে রাসুলে করিমের (সা.) সুন্নাহ প্রতিষ্ঠা করতে হবে: বায়তুশ শরফ পীর

0
94
নিউজটি শেয়ার করুন।
  • 159
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদকঃ বায়তুশ শরফ পীর আল্লামা আবদুল হাই নদভী (মা.জি.আ) বলেছেন, মুসলিম উম্মাহকে প্রতিনিয়ত রাসুলে করিম (স:) এর আদর্শ ও সুন্নাহ পালন করা একান্ত কর্তব্য। আমরা রাসুল (সা.)’কে ভালবাসি কিন্তু তার সুন্নাহ পালন করতে যথেষ্ট সচেতন নয়। তাই জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুলের সুন্নাহ প্রতিষ্ঠা করতে আমাদের ঐকান্তিক প্রচেষ্টা চালাতে হবে।

তিনি আরও বলেন, এবাদত কবুল হওয়ার পূর্ব শর্ত হচ্ছে শিরক ও বিদআত জীবন গঠন করা। সমাজ থেকে শিরক ও বিদআত মুক্ত করতে আমাদেরকে অগ্রণি ভুমিকা পালন করতে হবে। শিরক ও বিদআত মুক্ত সমাজ বিনির্মাণে বায়তুশ শরফ সারাদেশে কাজ করে যাচ্ছে। বায়তুশ শরফের সাথে সম্পৃক্ত হয়ে খোদাভীতি অর্জনের মাধ্যমে পরকালীন মুক্তি নিশ্চিত করার জন্য তিনি যুব সমাজের প্রতি আহবান জানান। রাউজান বায়তুশ শরফ কমপ্লেক্সের উদ্যোগে শরীফ পাড়ায় অনুষ্ঠিত মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা আবদুল হাই নদভী একথা বলেন।

রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও আনজুমনে ইত্তেহাদের সাধারণ সম্পাদক হারুন উর রশীদ ও কমপ্লেক্সের সভাপতি মুহাম্মদ কামাল উদ্দিনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত মিলাদুন্নবী (সা.) মাহফিল ও বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ মাদরাসার ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী।

বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জানে আলম জনি, সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, বায়তুশ শরফ আনজুমনে নওজোয়ানের কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, বায়তুশ শরফ মসজিদের খতিব মাওলানা আহমদ কবির, মাওলানা নাছির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ।

এসময় উপস্থিত ছিলেন আনজুমনে ইত্তেহাদের সহসভাপতি অধ্যাপক শফিউর রহমান, আনজুমনে নওজোয়ানের সহ-সভাপতি শাহজাদা আবদুল কাইয়ুম, মাওলানা মুহিব্বুর রহমান, মাওলানা মফিজ উদ্দিন, শাহজাদা আবদুল আজিজ, মাওলানা কুতুব উদ্দিন, মুহাম্মদ ইকবাল, মাষ্টার শাহ আলম, আবদুল মান্নান সওদাগর, শামসুল আলম সওদাগর, শওকত আকবর চৌধুরী, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা শফিকুল ইসলাম, মাষ্টার রাশেদ, সেকান্দর হোসেন, ওমর ফারুক ও মো: ইকবাল প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আন্জুমনে নওজোয়ানের আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মাওলানা আবু ছালেহ ও আবদুশ শুক্কুর।

সভাপতির বক্তব্যে এহেছানুল হায়দার বাবুল বলেন, রাউজান উপজেলার প্রত্যন্ত অঞ্চলের লোকদেরকে ইসলামের সঠিক আদলে পরিচালিত দরবার বায়তুশ শরফের আঙ্গিনায় ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বায়তুশ শরফের রাহবার আল্লামা শাহ আবদুল হাই নদভীকে রাউজান উপজেলার বিভিন্ন শাখার নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠনের পক্ষে ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

#SmileNews #HA


নিউজটি শেয়ার করুন।
  • 159
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here